দেশের প্রথম সারির আর্থিক প্রতিষ্ঠান ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিনান্স কোম্পানি (আইআইডিএফসি) লিমিটেড এর ৭ম শাখা মার্চ ২৭, ২০১৮ সাভারের জলেশ্বরের সিআরপি রোড সংলগ্ন শিমুলতলা এলাকায় উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইআইডিএফসির ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. শামীম আহম্মেদ, এফসিএ। প্রধান অতিথির বক্তব্যে আইআইডিএফসির এমডি শামীম আহম্মেদ বলেন, শহীদদের স্মৃতি বিজরিত জাতীয় স্মৃতি সৌধ ও দেশের রপ্তানির প্রাণকেন্দ্র হচ্ছে সাভারের ইপিজেড। এই এলাকার ব্যবসায়ীরা কষ্ট করে ঢাকায় যান ঋণ নিতে। আমাদের সেবা এই ব্যবসায়ীদের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার জন্য সাভারে শাখা খোলা হয়েছে। বংশাবতী নদীর তীরে গড়ে উঠা এই গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকায় আমরা তুলনামূলক কম সার্ভিস চার্জে সেবা দেয়ার প্রতিশ্রুতি নিয়ে এসেছি।

আমরা শিল্প উদ্যোক্তাদের আর্থিক চাহিদা মেটাতে স্বল্প ও দীর্ঘ মেয়াদী ঋণ, এসএমই, ফ্যাক্টরিং ও ওয়ার্ক অর্ডার ঋণ, গৃহ ঋণ, গ্রীন ফাইন্যান্সিং খাতে ঋণ দিব। ঋণের পাশাপাশি আকর্ষণীয় মুনাফায় ডিপোজিট নিবে আইআইডিএফসি। শুধু আর্থিক দিক নয়, ব্যবসা করার জন্য প্রয়োজনীয় পরামর্শ দিয়েও সহযোগিতা করবে আইআইডিএফসি। 

দেশে প্রথমবারের মতো কনভার্টিবল জিরো কূপন বন্ড চালু করে আইআইডিএফসি। গত ১৭ বছরে আইআইডিএফসির পোর্টফোলিও অব্যহ্যতভাবে বৃদ্ধি পাচ্ছে। 

এসময় স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে ঋণের সুদহার সহনীয় পর্যায়ে রাখার দাবী জানানো হয়।

অনুষ্ঠানে জানানো হয়, আইআইডিএফসি ১০ টি ব্যাংক, ৩টি ইন্স্যুরেন্স কোম্পানি, আইসিবি এবং এম মতিউল ইসলাম, বাংলাদেশ সরকারের প্রথম অর্থসচিব-এর মালিকানায় গঠিত দেশের একটি শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান। সকল শ্রেনীর গ্রাহকদের প্রয়োজন মতো অর্থের যোগান দিতে আইআইডিএফসি প্রস্তুত বলে জানান বক্তারা।

উক্ত অনুষ্ঠানে আইআইডিএফসির বিভিন্ন বিভাগের প্রধান ও সম্মানিত গ্রাহকবৃন্দ বক্তব্য রাখেন। 

 

বাংলাবিজনিউজ/আরাফ