রোজা শুরুর আগের দিন প্রায় ৩২ হাজার টাকায় পুরো মাসের মুদিপণ্য কিনেছেন একটি প্রাইভেট ব্যাংকের কর্মকর্তা শামসুল আলম। এর মধ্যে রয়েছে ৫ কেজি ছোলা, ১০ কেজি পেঁয়াজ, ৫ কেজি রসুন, ৪ কেজি আদা, ১০ কেজি চিনি, ৫ কেজি মশুরের ডাল, ৩০ লিটার সয়াবিন তেল, ১০ কেজি পোলাওয়ের চাল, ২ কেজি চা-পাতা, ২০ কেজি গরুর গোশত, ৫ কেজি খাসির গোশত, ১২ কেজি ব্রয়লার মুরগি, ৪ হালি পাকিস্তানি জাতের কক মুরগি। কিনেছেন ২ কেজি লম্বা বেগুন, ৩ কেজি কাঁচামরিচ, ১ কেজি ধনেপাতা, ১ কেজি পুদিনা পাতা, ৫ কেজি শসা, ৩ কেজি গাজর, ৩ কেজি খেসারির ডাল, ৩ কেজি বেসন, ৫ কেজি খেজুরসহ ইফতার তৈরির বিভিন্ন সামগ্রী।

Read more ...

গোশতের নির্ধারিত দর মানছে না বিক্রেতারা। অনেক স্থানে দর মানা হলেও মাপে কম দেয়া হচ্ছে। গোশত বিক্রেতারা জানিয়েছেন সিটি করপোরেশন বাজারদর থেকে কম দাম নির্ধারণ করায় তারা মানতে পারছেন না। এ জন্য দাম ঠিক রাখলেও রুগ্ণ গরু এবং গোশতের সাথে হাড় বেশি ও চর্বিসহ অন্যান্য জিনিস দিয়ে কেজি পূরণ করা হচ্ছে।

Read more ...

লাফিয়ে বাড়ছে বেগুনের দাম। প্রথম রোজায় রাজধানীতে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বেগুন বিক্রি হয়েছে। কিন্তু এক দিনের ব্যবধানে শনিবার (১৯ মে) সকালে এই দাম বেড়ে হয়েছে ১০০ টাকা।  এক রাতের ব্যবধানে ৩০ থেকে ৪০ টাকা টাকা দাম বাড়ার খবরে অবাক ক্রেতা রাকিব। মোহাম্মদপুর কৃষি মার্কেট বাজারে বেগুন কিনতে আসা এই ক্রেতা বলেন, ‘কাল কিনলাম সত্তর টাকায়। আজ ১০০ টাকা। এটা কীভাবে সম্ভব? এখন তো মনে হচ্ছে ভুল করেছি। কাল বেশি করে কিনে রাখা উচিত ছিল।’

Read more ...

অবৈধ আইফোনে বাজার সয়লাব হয়ে গেছে। যে হারে আইফোন বিক্রি হচ্ছে সে হারে আমদানি হচ্ছে না! তার মানে যেগুলো বিক্রি হচ্ছে সেগুলো অবৈধ উপায়ে দেশে আনা হয়েছে। অবৈধ আইফোন জব্দের অভিযানে দোকানগুলোতে শত শত আইফোনের খালি বাক্স দেখে তাদের সন্দেহ আরও তীব্র হচ্ছে।

Read more ...