বিজ্ঞাপনী সংস্থা 'জিঅ্যান্ডআর' এখন প্রতিমাসে পাঁচ হাজারের বেশি বাংলাদেশি ওয়েবসাইট এবং অ্যাপে এক বিলিয়ন বিজ্ঞাপন সরবরাহ করছে।

 

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে আমরা সর্বাধিক তৎপর ইন্টারনেট ব্যবহারকারী পাচ্ছি, যারা শুধু সোশ্যাল মিডিয়াতেই নিজেদের আবদ্ধ রাখেননি বরং দেশীয় অন্যান্য ওয়েব প্ল্যাটফর্মেও সময় ব্যয় করছেন।

'জিঅ্যান্ডআর' এর তথ্য ও পর্যালোচনা অনুযায়ী, ৫১ মিলিয়ন দেশীয় ইন্টারনেট ব্যবহারকারী মাসে অন্তত একবার হলেও দেশীয় ওয়েবসাইট ভিজিট করছেন। তাদের মধ্যে শতকরা ৬০ ভাগ ব্যবহারকারীকে নিয়মিত হিসেবে বিবেচনা করা যায়,যেহেতু তারা প্রতি সপ্তাহে একাধিকবার অনলাইন হচ্ছেন।

সংস্থাটির সর্বাপেক্ষা শক্তিশালী মাধ্যম মোবাইল। ৫১ মিলিয়ন দেশীয় ইন্টারনেট ব্যবহারকারীর মধ্যে শতকরা প্রায় ৭২ ভাগ ব্যবহারকারী ব্রাউজিং এর জন্য তাদের মোবাইল ব্যাবহার করছেন।

অংশীদারিত্ব ব্যবস্থাপনার প্রধান আইয়ুব শাহরিয়ার বলেন, 'জিঅ্যান্ডআর' এর এমন বিস্ময়কর সরবরাহ বৃদ্ধিই পরিষ্কার বলে দিচ্ছে যে,দেশীয় প্রকাশকরা আমাদের অদ্বিতীয় বিজ্ঞাপন প্রযুক্তির বিশেষ মূল্যায়ন করছেন।

তিনি আরও বলেন, 'আমরা মনে করি, বিশেষত এমন প্রযুক্তিনির্ভর ক্ষুদ্র মূলধন নির্ভর ব্যবসার পরিবেশে ক্রমবর্ধমান প্রকাশকদের চাহিদা পূরণের লক্ষ্যে আমাদের অবস্থান সুদৃঢ়।'

বর্তমানে দেশীয় অনলাইন বিজ্ঞাপনের জগতে একটা বিশেষ সময় চলছে। ইন্টারনেট ব্যবহারের এই বৃদ্ধি নির্দেশ করে যে,প্রতিদিনই নানান আগ্রহের এবং ক্ষেত্রের মানুষ অনলাইনে আসছে। বিজ্ঞাপনদাতাদের জন্য তাদের নির্ধারিত ব্যবহারকারীদের কাছে পৌঁছানোর বিষয়টি এখন অনেক সহজ। একই সাথে আমাদের বাজারজাতকরণের সচরাচর ভাবনাকে ডিজিটালে রূপান্তরের এটাই সুবর্ণ সময়।

এই পরিবর্তনের অংশীদার হতে পেরে জি অ্যান্ড আর গর্বিত বলে জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে। সংবাদ বিজ্ঞপ্তি

 

বাংলাবিজনিউজ/আনোয়ার