বর্তামানে টাচস্কিন মোবাইল ব্যবহার যেন প্রাকৃতিক অভ্যাসে পরিণত হয়েছে। চোখ ও হাত ফ্রি থাকলে খুব সহজেই স্মার্টফোন ব্যবহার যায়। কিন্তু যখন আপনি কোনো কাজের মাঝামাঝি যেমন রান্নাবানা, গাড়ি চালানো বা বাচ্চাকে কোলে নেয়ার মতো কাজে ব্যস্ত থাকেন তখন গুরুত্বপূর্ণ বার্তা বা অন্য কোনো কাজ করা যায় না। অথবা মন চাইলেই গান শোনা যায় না।

Read more ...

বিজ্ঞাপনী সংস্থা 'জিঅ্যান্ডআর' এখন প্রতিমাসে পাঁচ হাজারের বেশি বাংলাদেশি ওয়েবসাইট এবং অ্যাপে এক বিলিয়ন বিজ্ঞাপন সরবরাহ করছে।

Read more ...

সাম্প্রতিক একাধিক ভয়াল ঘটনায় কিশোর ও তরুণদের সংশ্লিষ্টতা অনেক অভিভাবককেই সংক্ষুব্ধ করেছে। বিচলিত অভিভাবকদের কেউ হয়তো সন্তানের গতিবিধির ওপর নজর রাখছেন। আবার কেউ বলছেন, ইন্টারনেটসহ আধুনিক যোগাযোগমাধ্যমগুলোর অপব্যবহারের কথা।

Read more ...

অনলাইনে কারও সঙ্গে পাসওয়ার্ড লেনদেন না করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।একসময় ইন্টারনেট এতটা ব্যবহারবান্ধব ছিল না। মানুষকে কষ্ট করে ইন্টারনেটে যেতে হতো। তখন ইন্টারনেটের নিরাপত্তার বিষয় নিয়ে এত বেশি দুশ্চিন্তারও কিছু ছিল না। কিন্তু আধুনিক কালের উচ্চগতির ওয়াই-ফাই বা সামাজিক যোগাযোগের যুগে শিশু থেকে বৃদ্ধরাও ইন্টারনেটে আসতে পারছেন।

Read more ...