আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর নতুন নিয়োগপ্রাপ্ত অফিসারদের জন্য ‘ফাউন্ডেশন কোর্স অন্য ব্যাংকিং শীর্ষক প্রশিক্ষণ কোর্স ১ নভেম্বর, ২০১৬ তারিখে উদ্বোধন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ (লাবু) প্রধান অতিথি হিসেবে কোর্সটির উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা।

ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। তিন  মাস ব্যাপী কোর্সের উদ্বোধনী দিনে স্বাগত বক্তব্য রাখেন ট্রেনিং ইনস্টিটিউট এর প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হিউম্যান রিসোর্সেস ডিভিশনের প্রধান মোঃ মাজহারুল ইসলাম এবং ট্রেনিং ইনস্টিটিউটের ফ্যাকাল্টি মেম্বার তৌহিদ সিদ্দিকী। কোর্সে ব্যাংকের নতুন নিয়োগপ্রাপ্ত অফিসারগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ (লাবু) নতুন নিয়োগপ্রাপ্তদের ইসলামী ব্যাংকিং ব্যবস্থা সম্পর্কে জ্ঞান অর্জনের নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, একটি শরীয়াহ্ ভিত্তিক আধুনিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের যথেষ্ট সুনাম রয়েছে। ব্যাংকের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে এ সুনাম ও মর্যাদা অক্ষুন্ন রাখতে একযোগে কাজ করতে হবে। সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান সকলকে সততা, একনিষ্ঠতা এবং বিচক্ষণতার পাশাপাশি সর্বাগ্রে শরীয়াহ্ পরিপালনের নির্দেশ প্রদান করেন। তিনি কোর্সে অংশগ্রহণকারী সকলকে প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে একটি উজ্জ্বল কর্মজীবন গড়ার পরামর্শ দেন।

 

 

বাংলাবিজনিউজ/আনোয়ার